হোয়টসঅ্যাপের নতুন আপডেট, কল ওয়েটিং সুবিধা

আইওএস’র পর এবার অ্যান্ড্রয়েডে কল ওয়েটিং সেবা চালু করলো হোয়াটসঅ্যাপ। এখন থেকে ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ দিয়ে কথা বলার সময় অন্যকোনও নম্বর থেকে ফোন এলে সেটি কেটে না গিয়ে বরং ব্যবহারকারীর কাছে কল ওয়েটিং দেখাবে।

এরপর ব্যবহারকারী তার সুবিধামতো যেকোনও কলে কথা বলতে পারবেন। তবে ‘কল হোল্ড’-এর সুবিধাটি থাকছে না। সেইসঙ্গে থাকছে না কল কনফারেন্সের সুবিধাও। কল ওয়েটিংয়ের সুবিধাটি হোয়টসঅ্যাপের নতুন আপডেটে পাওয়া যাবে। এটি স্ট্যাবল এবং বেটা উভয় সংস্করণেই দেওয়া হয়েছে। এই সংস্করণে ব্যবহারকারী কথা বলা অবস্থায় নতুন কোনও কল এলে স্ক্রিনে ‘এন্ড অ্যান্ড একসেপ্ট’ আর ‘ডিক্লাইন’ এই দু’টি বাটন দেখাবে। ব্যবহারকারী ডিক্লাইন বাটন প্রেস করলে নতুন কলটি কেটে যাবে আর “এন্ড অ্যান্ড একসেপ্ট’ বাটনটি প্রেস করলে চলমান কলটি কেটে নতুন কলের সঙ্গে সংযুক্ত হতে পারবেন।

নতুন আপডেটে প্রাইভেসি ফিচারকেও আরও শক্তিশালী করা হয়েছে। যেমন ফিঙ্গারপ্রিন্ট আনলকের সুবিধাটি নতুন আপডেটে যুক্ত করা হয়েছে। এছাড়া একজন ব্যবহারকারীকে অন্য ব্যবহাকারীরা হোয়াটসঅ্যাপ কলে যুক্ত করতে পারবেন কিনা সেটাও নিয়ন্ত্রণের সুবিধা দিয়েছে হোয়াটসঅ্যাপ। সুত্র-আইএএনএস।

এ বিভাগের অন্যান্য সংবাদ