জাতীয় নেতাদের স্মরণে বার্সেলোনায় যুবলীগের মিলাদ,দোয়া ও আলোচনা সভা

বিশ্ব বাংলা ডেস্কঃ কোভিড১৯ এ মৃত্যুবরণকারী বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় তিন নেতা সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এবং কাতালোনীয়া যুবলীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান বিজয়ের মা সহ সকল  বাংলাদেশী মৃত্যুবরণকারীদের রোহের মাগফিরাত কামনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ কাতালোনীয়া শাখা আয়োজন করে মিলাদ, দোয়া ও আলোচনা সভা।

সভাপতির বক্তব্য কাজী আমির হোসেন আমু।

সোমবার (২২ জুন ২০২০)  বার্সেলোনার স্থানীয় একটি রেস্তুরায় রাত ৯ঘটিকায় কাতালোনীয়া যুবলীগের সভাপতি কাজী আমির হোসেন আমুর সভাপতিত্বে এবং যুবলীগের সহ-সভাপতি মহীউদ্দীন কিশোর এর পরিচালনায় আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ সান্তাকলমা শাখার সভাপতি নাজমুল আলম শফি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ কাতালোনীয়া শাখার সভাপতি শাহ আলম সাধীন, কাতালোনীয়া আওয়ামীলীগ নেতা মোহামেদ কামরুল, সান্তাকলমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান নাসিম।

উপস্থিতির একাংশ

আলোচনা ও শোক সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কাতালোনীয়া যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো.ছালাহ উদ্দিন। বক্তব্যে জাতির জনক শেখ মুজিবুর রহমান এর পরিবারের সকল শহীদ সদস্যসহ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী সকল শদীদ মুক্তিযোদ্ধার কথা স্মরণ করার পাশাপাশি কোভিড১৯ এ মৃত্যুবরণকারী বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় তিন নেতা মোহাম্মদ নাসিম, শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ,সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এর মৃত্যুতে কাতালোনীয়া যুবলীগের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে তাদের রাজনীতির দীর্ঘ্য ইতিহাস নিয়ে সংকিপ্ত  আলোচনা করেন।

উপস্থিতির একাংশ

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের সাবেক সদস্য মাওলানা এনায়েত হোসেন, কাতালোনীয়া যুবলীগের সহ-সভাপতি বাবুল আহমদ, যুবলীগ নেতা রাসেল এমরান, যুবলীগ নেতা জাকির হোসেন প্রমূখ।

শেষাংশে মাওলানা এনায়েত হোসেন এর পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয় । দোয়ায়  বর্তমান এ মহামারীতে মৃত্যুবরনকারী পৃথিবীর সকল মানুষের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনাও করা হয়।   

এ বিভাগের অন্যান্য সংবাদ