টেনেরিফে বিনামূল্যে কোরআন বিতরণ

আল কোরআন একাডেমি লন্ডন এর সহযোগিতায় ইসলামিক ফোরাম অফ টেনেরিফের আয়োজনে এবং টেনেরিফের আস সুন্নাহ মসজিদ কমিটির সার্বিক সহযোগিতায় ফ্রি বাংলা অনুবাদ সহ কোরআন বিতরণ করা হয়েছে।

টেনেরিফে শুক্রবার জুম্মার নামাজের পর আস সুন্নাহ মসজিদ হলে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত কমিউনিটি ব্যক্তিবর্গের মাঝে বাংলা অনুবাদকরা কোরআন শরিফ ফ্রি বিতরণ করা হয়। পরে মসজিদের ওয়েবসাইটেরও আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।

মসজিদের ইমাম সাহেবের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়।
ইসলামিক ফোরাম অফ টেনেরিফের সভাপতি সেলিম আহমদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ওমর ফারুকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আস সুন্নাহ মসজিদের সাধারণ সম্পাদক সাঈদ আহমদ ও অর্থ সম্পাদক জাকির আহমেদ। জাকির আহমেদ বক্তবে বলেন টেনেরিফে ইসলামি শিক্ষার প্রসারের জন‍্য আস সুন্নাহ মসজিদ সকল ধরনের সাহায্যের হাত বাড়িয়ে দেবে।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজান রিংকো, সাগর আহমেদ, কামাল আহমেদ, জাহাঙ্গীর সাগর, গোলাম রাব্বানি, জুয়েল টিটু, ইকবাল হোসেন, আশরাফ সোহেল, রাসেল আহমেদ। বিশেষ অতিথিরা বক্তব্যে তুলে ধরেন যে কোরআন আল্লাহর বাণী, এটা পড়তে হবে, বুঝতে হবে এবং আমল করার সাথে সাথে প্রতিটি মানুষের কাছে পৌছে দেয়াও আমার আপনার দায়িত্ব।

সমাপনী বক্তব্যে সেলিম আহমেদ বলেন কোরআন হচ্ছে সর্বশ্রেষ্ঠ কিতাব বাংলা অর্থসহ পড়ে বুঝে বাস্তবায়ন করতে পারলেই আমাদের ইসলামী সমাজ গড়া সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ