ওসমানীনগরে কৃষকের ১ হাজার টমেটোর চারা চুরি

সিলেটের ওসমানীনগরে রাতের আধারে কৃষকের ১ হাজার টমেটো গাছের রোপনকৃত চারা চুরি করে নিয়ে গেছে অজ্ঞাতনামা দৃর্বত্তরা। গত বুধবার দিনগত রাত উপজেলার গোয়ালাবাজার ইউপির দাশপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে।

জানা যায়, উপজেলার গোয়ালাবাজার ইউপির দাশপাড়া গ্রামের বর্গাচাষী গরীব কৃষক আবুল কাসেম গ্রামের পশ্চিমের বনে ১৫ শতাংশ জমিতে আগাম হাইব্রিড জাতের ১২ টমোটে গাচের চারা রোপন করেছিলেন। অকলান্ত পরিশ্রম আর পরিচর্যার ফলে টমেটো চারা গুলো গ্রায় ১ফুট লম্বা হয়ে ফুল ও টমেটো ধরার পর্যায়ে চলে আসে।

গতকাল বৃহস্পতিবার সকালে কৃষক কাসেম গাছ গুলো পরিচর্যার কাজে ক্ষেতে গেলে দেখতে পান তার ক্ষেতের প্রায় ১ হাজার চারা কে বা কার তুলে নিয়ে গেছে। দৃশ্যটি অবলোকন করে হার্টের রোগী অসুস্থ কৃষক কাসেম জমিতে কান্নায় ভেঙ্গে পরেন।

কৃষক আবুল কাসেম জানান, হার্টের অসুখ নিয়ে অনেক কষ্ট আর ধার দেনা করে অধিক লাভের আশায় ১২ টমেটো চারা রোপন করেছিলেন তিনি। ফলন আসার সময় অজ্ঞাতনামা দুর্বৃত্তরা ক্ষেতের ১ হাজার চারা তুলে নিয়ে গেছে। এতে আমার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়রী করার প্রস্তুত নিচ্ছেন বলেও জানান কাসেম।

ওসমানীনগর থানার ওসি এমএম আল মামুন বলেন, কৃষকের টমেটো চারা চুরি হবার বিষয়টি জেনেছি, এব্যাপারে লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ